অসাধারণ কিছু অ্যানিমেশন মুভির রিভিউ

কিছু কিছু এনিমি/মুভি আছে যেগুলো দেখতে হলে বুঝতে হলে আবেগাপ্লত হতে হবে,, নাহলে দেখে মজা পাওয়া যায় নাহ। আপনি যদি আপনার মন,আবেগ শক্ত করে দেখেন,আপনি যদি দৃঢ় প্রতিজ্ঞা করেন যে আপনি কিছুতেই আবেগাপ্লুত হবেন নাহ্ তাহলে আপনি অ্যানিমেশন/মুভিটার যে সত্যিকারের অনুভুতিটা সেটা পাবেন নাহ।

আপনারা নিশ্চয়ই Shayan এর Abar Takiye Dekh অ্যালবাম এর Ek Hariye Jaoa Bondhu গানটি শুনেছেন!?
এক হারিয়ে যাওয়া বন্ধুর সাথে সকাল-বিকেল বেলা কত পুরনো-নতুন পরিচিত গান গাইতাম খুলে গলা কত এলোমেলো পথ হেটেছি দুজন হাত ছিলনা তো।

Abar Takiye Dekh

হাতে ছিল যে যার জীবনে দুটো মন ছিল জড়াজড়ি একসাথে কত ঝগড়া-বিবাধ, সুখের স্মৃতিতে ভরে আছে শৈশব তোকে স্মৃতিতে স্মৃতিতে এখনও তো ভালোবাসছি অসম্ভব।

কেন বাড়লে বয়স ছোট্ট বেলার বন্ধু হারিয়ে যায় (x2) কেন হারাচ্ছে সব বাড়াচ্ছে ভিড় হারানোর তালিকায়। আমি এইখান এ কোনো গান এর রিভিও করছি নাহ,আমি বলছি Ano Hi Mita Hana no Namae o Bokutachi wa Mada Shiranai বা (Anohana: The Flower We Saw That Day) অ্যানিমেশন সিরিজটির কথা,আর এই গান এর সম্পৃক্ততা আপনি এনিমি টা দেখার সময় বুজবেন। ১১ পর্বের এই সিরিজ দেখতে হলে আপনাকে অবশ্যই নিরিবিলি শান্ত পরিবেশ এ দেখতে হবে।

এনিমেশন সিরিজটির সংক্ষিপ্ত বিবরণ

এনিমেশন সিরিজটির নাম:- Ano Hi Mita Hana no Namae o Bokutachi wa Mada Shiranai বা (Anohana: The Flower We Saw That Day)
পরিচালক:- Tatsuyuki Nagai
গল্পের লেখক:- Mari Okada
মিউজিক:- Remedios
মুভির ধরণ:- এনিমেশন, ড্রামা, অ্যাডভেঞ্চার, বেদনা।
ভাষা:- জাপানিস,ইংলিশ।
বাজেট:- $ মিলিয়ন।
মুক্তির তারিখ:- April 14, 2011 – June 23, 2011।
সিরিজ:- ১ টি।
এপিসোড:- ১১ পর্ব।

এনিমেশন রিভিউ:

আমি প্রত্যেকবার যদি কোনো অনিমে বা মুভি দেখি তাহলে আমি সব সময় নিজেকে কল্পনা করার চেষ্টা করি । আমি জানতাম Anohana: The Flower We Saw That Day এনিমি টা খুবই হৃদয়বিদারক কিন্তু তারপরও নিজেকে আটকে রাখতে পারেনি,কখন যে চোখ থেকে গড়িয়ে অশ্রু পড়া আরম্ভ করলো টেরই পাইনি।

বন্ধুত্ব এমন একটা জিনিষ যা ভেঙ্গে যেতে বেশিক্ষণ লাগে নাহ কিন্ত একটা ভালো বন্ধুত্ব ঘরতে অনেক সময় এর প্রয়োজন। কখন ও বা কখনো এই বন্ধুত্ব থেকে তৈরি হয় ভালোবাসা আবার কখনো বা ঘৃনা।

Anohana: The Flower We Saw That Day দেখার সময় কখন যে নিজের অজান্তেই চোখ এর পানি চলে আসলো নিজেই টের পেলাম নাহ্  এত সুন্দর একটা গল্প সতিই অসাধারণ। তবে আমি একটা জিনিষ লক্ষ্য করলাম যখন কোনো এনিমি ইংলিশ এ ডাবিং দেখি আমি ততটা রিলেট করতে পারি নাহ যতটা না আমি বাংলা সাবটাইটেল এ দেখে করতে পারি,আপনাদের ব্যাপার আমি জানি নাহ তবে এইটা আমার একটা প্রবলেম।

Anohana: The Flower We Saw That Day এনিমি সিরিজটা সাজেস্ট করেছিলেন Rafat Zaman ভাই। ধন্যবাদ ভাই কে এত সুন্দর একটা অ্যানিমেশন সাজেস্ট করার জন্য। এনিমেশনটির দুইটা গানের লিরিক্স খুবই অসাধারণ বাংলায়, ভাবছি বাংলায় গান দুটি কাভার করব।

অল্প একটু স্পয়লার

গল্পঃ আমি যতটা কম পারি ততোটা কম এ গল্পটির কিছু অংশ আপনাদের সাথে শেয়ার করবো। গল্পটা মূলত ৬ জন বন্ধু – বান্ধবী দের কে নিয়ে।

৬ জন হলো:- জিন্তা,মেইকো, আনজু, ইয়াকিয়াটসু, টেটসু এবং চিহীরু। তারা ছিলো একেকজন একেকজন এর সোলমেট,এত ভালো সম্পর্ক ছিল তাদের,তারা খুব ছোটকাল থেকে একে অপরের সাথে,তাদের ছিলো গোপন আস্তানা,তাদের ছিলো সুপার হিরো বাস্টার টিম, সবকিছুই ঠিকঠাক ছিলো কিন্তু হটাৎ একদিন সব শেষ কেউ কাওকে সহ্য করতে পারে নাহ, একজন তো জীবন ই দিয়ে দিল!

কী হয়েছিল তাদের মাঝে? কেনইবা একজন মারা গেল? তারা কি আবার একত্রিত হতে পারবে? এই রকম আরো বিভিন্ন প্রশ্নের উত্তর জানতে হলে এক্ষনি দেখে ফেলুন আমার প্রিয় এনিমেশনটি,আশা করি আপনাদের ভালো লাগবে। আর যারা ইতিমধ্যে এনিমেশনটি দেখে ফেলেছেন আপনাদের কাছে কেমন লাগলো,আপনারা কত রেটিং দিতে চান আর অবশ্যই কমেন্ট বক্সে আপনার মতামত জানাবেন ।

এই সিরিজটির রেটিং:-

IMDB:- ৮.২/১০
My animi lis net:- ৮.৪/১০
Google Users:- ৯৬%
And last my OM Ratings:- ৯.৮/১০

আর হা ধন্যবাদ এত কষ্ট করে আমার এই এনিমেশন রিভিউ টি পড়ার জন্য লেখায় যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

Leave a Reply

Your email address will not be published.