আমার দেখা সেরা 10 টি Trilogy সিনেমার রিভিউ

আমি আজকে আমার দেখা টপ 10 trilogy মুভির একটা ছোটখাটো রিভিউ দেয়ার চেষ্টা করবো। অনেকের দ্বিমত থাকতে পারে। এটা একান্তই ব্যাক্তিগত চয়েস আমার। তাই মতের মিল না হলে দুঃখিত।

আমার দেখা সেরা 10 টি trilogy সিনেমার রিভিউ

এটি সম্পূর্ন আমার নিজেস্ব মতামত। আমি এই ১০ টি মুভিকে সেরা বলেছি কারণ অন্যান্য মুভির থেকে এই ১০টি মুভি আমার সব থেকে বেশি ভালো লাগে।

Spiderman 1,2,3

Marvel ও DC কমিকসের প্রায় সব সুপারহিরো মুভি দেখে ফেলেছি । কিন্তু সত্যি কথা বলতে এখনো Spiderman এর প্রথম ৩ টা মুভির মতোন এতো ভালো লাগেনি কোনো সুপারহিরো মুভি। ছোট বেলা দেখেছিলাম তখন সিডি তে। আমার মনে হয় অনেকেই আমার সাথে একমত হবেন যে Tobey Maguire বেস্ট Spiderman ছিলো সব সময়।

The Matrix

এক ভাইয়ার কাছে শুনেছিলাম Matrix যখন বের হয়েছিল তখন আমাদের দেশে কিয়ানু এর মতোন same ডিজাইনের চশমা পড়া একটা ট্রেন্ড হয়ে গিয়েছিলো। এই মুভি মানুষের চিন্তার জগৎ কে পুরো উল্টা পাল্টা করে দিয়েছিলো।

তার সেই বুলেট আটকানোর সিনটা আমি এখনো মাঝে মাঝে ইউটিউবে দেখি। যতবার দেখি ততবার ই ভালো লাগে। Keanu অ্যাকশন এর আর্টিস্ট। সাইন্স ফিকশন +একটা সুন্দর স্টোরি+ অসাধারণ অ্যাকশন এর সংমিশ্রণ এই ম্যাট্রিক্স সিরিজটি।

Harry potter

আমার কাছে Harry Potter একটা ভালোলাগা। Hermione কে দেখলেই গাল গুলা টিপে দিতে ইচ্ছা করে। একটা বাচ্চা এত্তো কিউট কেমনে হতে পারে। Harry potter J.K Rowling এর এক অমর সৃষ্টি। এর মুভিগুলো কতো টুকু জনপ্রিয় তার একটা আইডিয়া দেই।

Harry potter এখন পর্যন্ত সবচেয়ে ব্যাবসা সফল মুভি সিরিজ। এর ৬ টি পার্টের ৬ টি মুভি ই বক্স অফিসের টপ ৩০ টি ইনকাম করা মুভির তালিকায় আছে! Trilogy নিয়ে কথা বলবো বলেও এই Harry Potter কে নিয়ে কথা বলে ফেললাম। এটাকে নিয়ে কিছু না বললে মনে হয় অপূর্ণ থেকে যাবে।

Terminator (1-3)

এই সিরিজের ৬ টা মুভি বের হয়েছে। কিন্তু প্রথম ৩ টা মুভি এতো বেশি জনপ্রিয় হয়েছিল যে সব সময় এদেরকে আলাদা রাখা হয়। (মুভি রাঙ্কিং ওয়েবসাইট গুলোতেও)। James Cameron এর ডিরেকশনে বের হয় প্রথম ২ টা মুভি।

James Cameron এর ডিরেকশনে আর Arnold Schwarzenegger এর অনবদ্য অভিনয় মুভিগুলোতে নিয়ে যায় অন্য উচ্চতায়। সাইন্স ফিকশন অ্যাকশন জনরায় এটা যে মাস্টারপিস সেই নিয়ে কোনো সন্দেহ নাই কারো। এদের IMDb রেটিং ও যথাক্রমে 8, 8.5. টার্মিনেটর ৩ এর পরে মুভিগুলোর কোয়ালিটি কমতে থাকে। কিছুটা লেবু বেশি চিপলে যে তিতা হয়ে যায় এমন অবস্থা।

Pirates of the Caribbean (1-3)

ফ্যান্টাসি আর কমেডি এর মিশ্রণে এক মাস্টারপিস বানিয়ে ফেলেছে এই Pairets of the Caribbean মুভি সিরিজটি। এখন পর্যন্ত ৫ টা মুভি বের হয়েছে। এই মুভি সিরিজটি নিয়ে তেমন কিছু বলার নাই। শুধু জ্যাক স্পারো কে নিয়েই রচনা লেখা যাবে। জনি ডেপ কে দেখে বোঝার উপায় নাই যে সে অ্যাক্টিং করছে। এ যেনো একেবারে বাস্তবে আমার চোখের সামনে ঘটছে এমন অবস্থা!

John Wick

অ্যাকশন আমার অন্যতম ফেভারিট জনরা। তাই জন উইক কে আমি এতো উপরে রেখেছি। Keanu reeves অ্যাকশন কে পুরো শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন। Kung fu, Free hand , Street Fight, Sowrd Fight ,Shootout সবকিছুতে সে সমান ভাবে পারদর্শী। সাধারণত অ্যাকশন মুভিতে এতো টাইপের অ্যাকশন একসাথে দেখা যায়না।

পেন্সিল কে মানুষ মারার weapon হিসেবে এই প্রথম আমি use করতে দেখেছি। “John is a man of focus, commitment, sheer will. something you know very little about. I once saw him kill three men in a bar. with a pencil. With a fcking pencil!” প্রতিটা মুভি ৩ বার করে দেখেছি আমি এখন পর্যন্ত। সামনে আবার দেখবো।

Doller Trilogy

Western জনরায় আমার সবচেয়ে ফেভারিট এই ট্রিলজি টি। এর পরেই Dicaprio এর Django Unchained। Doller Trilogy তে আছে ৩ টি মুভি। A Fistful of Dollars, For a Few Dollars More, The Good, the Bad and the Ugly। তিনটি মুভিই একেবারে পিউর মাস্টারপিস। Dollar’s trilogy এর সবচেয়ে জনপ্রিয় মুভি The Good, the Bad and the Ugly ।

আমার খুব আফসোস হয় আমি এই মুভিগুলো মাত্র গত মাসে দেখেছি। যদি কারো দেখা বাকি থাকে বিশ্বাস করেন ভাই অনেক জোস লেভেলের একটা মাস্টারপিস দেখা বাকি আছে আপনার। তাড়াতাড়ি দেখে ফেলুন। এই চলে আসলাম টপ ৩ এ। এই টপ ৩ এ কোনটা রাখবো ভাবতে ভাবতে আমার ২০ মিনিট লেগেছে।

The Dark Knight Trilogy

Dark Knight নাম টা শুনলেই চোখের সামনে ভাসার কথা ব্যাটম্যান এর চেহারা। কিন্তু ভাসে কি? নাহ আমার মনে হয় ডার্ক নাইট শুনলেই সবার আগে ভাসে জোকার এর চেহারা। সুপারহিরো মুভি গুলোতে মানুষ হিরো এর ফ্যান হয়। কিন্তু এখানে ঘটেছে ব্যাতিক্রম। এই মুভি সিরিজে Bale যতটা না বেশি পপুলার তার থেকেও বেশি পপুলার জোকার। হিথ লেজারের জোকার হয়ে উঠা সহজ ছিলো না।

মুভির ডিরেকশনে ছিলো কিংবদন্তি ডিরেক্টর নোলান। নোলান যখন হিথ কে পছন্দ করেছিলেন জোকার এর জন্য তখন অনেকে বাধা দিয়েছিলো। সবাই চাচ্ছিলো নিকলসন করবেন এই চরিত্র। কিন্তু নোলান ছিলেন নাছোড়বান্দা। তিনি হিথ কেই সুযোগ দিলেন। আর ফলাফল তো আমাদের সামনেই! প্রথম আর তৃতীয় পার্ট ও যথেষ্ট ভালো। অসাধারণ ই বলা যায়। নোলান এর ডিরেকশন ভালো তো হবেই!!

The Godfather Trilogy

আমার সবচেয়ে পছন্দ পার্ট ১ । Marlon Brando এর খসখসে ভয়েস টা আমাকে সবচেয়ে বেশি অবাক করেছে। আমি বই টা আগে পড়ে ফেলেছিলাম। তারপরে যখন মুভিটা দেখি আমার শুধু মনে হচ্ছিলো মারিও পুজো মনে হয় Brando অ্যাক্টিং করবে এর কথা ভেবেই বইটা লিখেছিলো!!(কল্পনা আমার) জাস্ট আনবিলিভেবল। এল পাচিনো কে তো সবাই চিনেন ই। তাই তাকে নিয়ে আর কিছু বলার নাই। প্লট, অ্যাক্টিং, বিজিএম , স্ক্রিনপ্লে সব কিছু মিলিয়ে এক মাস্টারপিস।

The greatest “LORD OF THE RINGS TRILOGY”

৩ টা মুভি সাড়ে ১২ ঘণ্টার বেশি রানটাইম। কি শুনে ভাবছেন এতো বড় মুভি কেমনে দেখবো শুধু শুধু runtime বাড়িয়েছে? নাহ এই সাড়ে ১২ ঘণ্টার একটা সেকেন্ড ও এক্সট্রা নাই। আর কেমনে দেখবেন? একবার শুরু করে দেখুন আর বের হতে পারবেন না এটা থেকে। শুধু মাত্র Cinematography দেখলেই হিপনোটাইজ হয়ে যাবেন যে তো সুন্দর গ্রাফিক্স কিভাবে সম্ভব! এত্তো কালারফুল আর Eye catching যা আশ্চর্যকর।

এই মুভির প্রথম পার্ট পায় ৪ টি অস্কার। দ্বিতীয় পার্ট এতো বেশি অর্জন করতে পারে নি। অস্কার পায় ২ টি কেটাগরিতে। কিন্তু তৃতীয় পার্ট The return of the king অতীতের সব রেকর্ড ভেঙে দেয় । সব মিলিয়ে ১১ টা অস্কার পায় এই 3rd Part।

আমি জানি না আর কোনো মুভি এতো বেশি অস্কার পেয়েছে কিনা। এতক্ষণ পড়ার জন্য ধন্যবাদ। অনেক ভালো ভালো ট্রিলজি এখনো দেখা বাকি। অপু ট্রিলজি , কলকাতা ট্রিলজি দেখার সুযোগ হয়ে উঠেনি এখনো। অনেক দ্রুত দেখে ফেলবো।

এখন আপনারাই বলুন যে Number 1 কাকে রাখবো

Leave a Reply

Your email address will not be published.