আমার দেখা হেল মুভি নিয়ে কিছু প্রশ্ন ও রিভিউ

কাল রাতে আমি একটা দুঃস্বপ্ন দেখেছিলাম। স্বপ্ন টা এমন ছিলো আমি আমার ভালোবাসার মানুষ টা আমাদের কোনো একটা স্পেশাল ডে তে এক্সিডেন্ট করে মারা যায়। তাকে যেই সারপ্রাইজ টা আমি দিতে চেয়েছিলাম সেটা আর দিতে পারিনি। এবং সেই মুহুর্ত থেকে আমার জীবন এলোমেলো হয়ে যায়। আমার জীবনের সব খুশি হারিয়ে যায়।আমি ভাবতে থাকি কিভাবে বেঁচে থাকবো এই পৃথিবী তে একা! সেজন্য ঘুম ভাঙার পর থেকে প্রচন্ড শূন্যতা কাজ করছিলো।

এসব কেন বললাম এবার সেই প্রসঙ্গে আসি।আমার এই স্বপ্নের সাথে এই মুভির মিল রয়েছে। কুরুমি নামের একজন মেয়ে যে হারু নামের একজন ছেলেকে প্রচন্ড ভালোবাসতো।কিন্তু ভাগ্যের পরিহাসে হারুকে পৃথিবী থেকে বিদায় নিতে হয় অসময়ে।এতে কুরুমি প্রচন্ড ভেঙে পড়ে।সে হাসতে ভুলে যায়,কাদঁতে ভুলে যায়,খাবার খায় না,কথাও বলে না।

Movie name: Hal
Genre: Animation, Romance, Sci-fi, Drama, Family
Runtime: 1 hour
MyAnimeList rating: 7.5/10
IMDB rating: 6.8/10
Release Year: 2013
Country: Japan

তাই তার জীবন বাচাঁতে একজন রোবট কে তার কাছে পাঠানো হয় যে দেখতে একদম হারুর মতো ছিলো। কিন্তু কুরুমি সবচেয়ে ভালোবাসার মানুষের চেহেরায় উপস্থিত রোবট কে মানতে রাজি হয় না। তারপরেও রোবট হারু কুরুমি আর মানব হারুর পুরনো স্মৃতি থেকে কুরুমি কে খুশি করার উপায় খুজঁতে থাকে।

নিজের দায়িত্ব পালনের চেষ্টা করে। কিন্তু সবচেয়ে বড় কথা হলো এই মুভির শেষে আছে এমন একটা টুইস্ট যা আপনি কল্পনাও করতে পারবেন না। আমি রিতীমত ধাক্কা খেয়েছি এই শেষ মুহুর্তে। এই ছিলো মুভির প্লট। এখন আসি প্রশ্নে?

রোবট হারু কি কুরুমি কে আবার বাচঁতে শিখিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে পারবে? আচ্ছা কেমন হবে যদি আপনার সবচেয়ে ভালোবাসার মানুষ অসময়ে আপনাকে ছেড়ে বিদায় নেয়?সারা জীবন তার স্মৃতি আকড়ে বেঁচে থাকা কি এতো সহজ?

আমার স্বপ্ন টার জন্যে আমি এই পুরো মুভি টা তে শুধু চোখের পানি ফেলেছি।সুখ,দুঃখ প্রতি টা জায়গায় আমাকে অনেক কাদিঁয়েছে।আমি হয়তো কিছুক্ষণের জন্য হলেও অনুভব করতে পেরেছি আসলেই কেমন লাগে তখন দুনিয়া টা। প্রশ্ন গুলোর উত্তর জানতে হলে দেখে ফেলতে হবে মুভিটা। আশা করি খারাপ লাগবে না।

Leave a Reply

Your email address will not be published.