তাহলে লোকে কি বলবে ? জীবনে সফল হতে নিজের মনের কথা শোন

যদি আমি Collage Dropout করে Business করার কথা ভাবি তাহলে লোকে কি বলবে ? যদি আমি পরীক্ষায় খারাপ রেজাল্ট করি তাহলে লোকে কি বলবে ? যদি আমি সাধারণ চাকুরী করার কথা না ভেবে একজন Youtuber হয়! তাহলে লোকে কি বলবে?

তাহলে লোকে কি বলবে ?

যদি আমি সমাজের কথা না শুনে নিজের স্বপ্ন পূরণ করতে যাই তাহলে লোকে কি বলবে ? যদি আমার স্বপ্নকে পূরণ করতে গিয়ে আমি বার বার Fail হয়ে যায় তাহলে লোকে কি বলবে ? যদি আমার চিন্তা সমাজের থেকে হাজার হাজার গুন বড় হয় তাহলে লোকে কি বলবে ?

তাহলে শোনো লোকে কি বলবে লোকে কি ভাববে এটা যারা ভাবে তাঁরা সারাজীবন লোক হয়েই থেকে যায় যদি। তুমি জীবনে বড় কিছু করতে চাও জীবনে Successful হতে চাও extraordinary কিছু করতে চাও তাহলে তোমাকে তোমার নিজের মনের কথা শুনতে হবে।

নিজের ভেতরের আওয়াজকে বুঝতে হবে। তোমার ভেতরের আওয়াজই তোমাকে একদিন Successful বানাবে। তুমি জীবনে এত সফল হও, এত সফল হও যেন আজ যারা তোমাকে নিয়ে হাসি ঠাট্টা করছে কাল তাঁরা যেন তোমাকে তাদের idol মনে করে! তোমাকে নিয়ে গর্ভবোধ করে।

ফলতার আওয়াজ এমন হওয়া চাই

তোমার সফলতার আওয়াজ এমন হওয়া চাই যেন আজ যারা তোমার পিছনে গালি দিচ্ছে তাঁরা কাল যেন তোমার সামনে হাততালি দেয়! লোকে তো আগেও বলতো এখনও বলে আবার সামনেও বলবে লোকে কি বললো এতে কোনো যায় আসে না। শুধু তুমি নিজেকে কি বলো নিজেকে কি ভাবো সারাদিন কি করো এটাই সব থেকে বেশি যায় আসে।

সামনে এগিয়ে যেতে আইনস্টাইনের ১২টি উক্তি

তোমার জীবনে অনেক পরিস্থিতি আসবে যেখানে তুমি Demotivate হয়ে পড়বে। তখন কোনো কাজ করার সাহস পর্যন্ত পাবে না, তখন আয়নার সামনে যাও আর নিজেকে বলো I AM GREATEST, I AM BEST, I AM AWESOME, I AM THE GREATEST EVER BORN IN THIS PLANET আমিই সর্বশ্রেষ্ট আর নিজের প্রতি ১০০% বিশ্বাস করো মানুষের নেগেটিভ কথাই কখনও demotivate হবে না।

নেগেটিভ কথাকে Fuel হিসেবে নাও

তাঁদের নেগেটিভ কথাকে Fuel হিসেবে নাও আর নিজের গাড়ি start করো। মানুষ যত তোমাকে নিয়ে নেগেটিভ কথা বলবে ততো তুমি তোমার নিজের গাড়ির Speed বাড়াবে। নিজের গাড়ির Gear কে যতো up করবে তত তুমি তোমার জীদকে level UP করবে।

ধৈর্য নয়, বরং নিজের অভ্যাস ও নিজে বদলে যান

প্রবল ইচ্ছাশক্তি নিয়ে ছুটতে হবে স্বপ্নের পিছুপিছু এ পি জে আব্দুল কালাম

এমন ভাবে নিজেকে তৈরী করো যেন তোমাকে দেখে সবার brain নষ্ট হয়ে যায়। সবার ছোট ছোট কল্পনা থেকে তুমি হাজার গুন বড় হয়ে যাও। তোমার success দেখে সবাই যেন jealous করে। তোমার happyness দেখে সবাই যেন আফসোস করে। YES THAT IS CALLED SUCCESS!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *